এডসেন্স এপ্রুভ হয় নি? জেনে নিন সমধান

সকল নিউজ ফেসবুকে পেতে লাইক দিয়ে ফলো করুন

এডসেন্স এপ্রুভ না হওয়ার কারণ ও সমাধান

যারা ব্লগিং করে তারা জানে সাইটে এড থাকার মূল্য আর সবারই সপ্ন থাকে এডসেন্স পাওয়ার।

এড ছাড়া একটি ব্লগে আয়ের অন্য বিকল্প পথ নেই যদি না এটি কোনো সার্ভিস সাইট হয়ে থাকে। কিন্তু এডসেন্স পাওয়া টা এত সোজা নয়। অনেকেই আছেন অনেক কষ্ট করে ব্লগ তৈরি করেন যাতে করে টাকা আয় করা যায় কেননা অনেকেই এডসেন্স এর কথা ভেবে ব্লগ খুলেন। কিন্তু দেখা যায় অনেকেই পায়না। জেনে নিন কি কারণে তারা পায় না ব্লগে এডসেন্স। আমি আমার বিজ্ঞআইটির জন্য এডসেন্স রিকুয়েস্ট পাঠাই যদিও জানি পাবনা। তারা আমাকে এই মেইল টি প্রায় ৪ দিন পর ছাড়ে।

এডসেন্স এপ্রুভ না হওয়ার কারণ

মেইল টি নিম্নলিখিত

Unsupported Language: We've found that the majority of your site's content is in a language we do not currently support. Right now, we're only able to offer language support and ad targeting for the languages listed in this  help article. If you manage or own another site in one of our supported languages, feel free to resubmit your application as described below. While  we look forward to supporting your language, we don't yet have a date as to when AdSense will be available for you. If you'd like to stay up-to-date with the languages we support, please feel free to check back with us at the above link.
Insufficient content: To be approved for AdSense and show relevant ads on your site, your pages need to have enough text on them for our specialists to review and for our crawler to be able to determine what your pages are about.
To resolve this issue, please work through the following suggestions:
Make sure that your pages have sufficient text - websites that contain mostly images, videos or Flash animations will not be approved.
Your content should contain complete sentences and paragraphs, not only headlines.
Ensure that your website is fully built and launched before you apply for  AdSense - do not apply while your site's still in a beta or “under construction” phase or only consists of a website template.
Place the ad code on a live page of your website. It does not have to be the main page, but test pages that are empty except for the AdSense ad code will not be approved.
Provide a clear navigation system for your visitors so that they can easily find all of the sections and pages of your website.
If you'd like to monetize YouTube videos, please apply for the YouTube monetization program. Note that blogs and websites that contain only videos will not be approved.

স্ক্রিনশট টি লক্ষ করুন। এখানে বলে দিয়েছে যে

  • ইনশাফিসিয়েন্ট কন্টেন্ট অর্থাৎ ব্লগে পোস্ট বিশেষত পোস্ট এর মধ্যে টেক্সট অনেক কম। আমাকে এডসেন্স পেতে হলে অবশ্যই ব্লগের কন্টেন্ট বৃদ্ধি করতে হবে।

 

  • আমার কন্টেন্ট কে পুরো ডিস্ক্রাইব করতে হবে। শুধুমাত্র যদি হেডলাইন দিই তাহলে হবে না। অর্থাৎ একটি হেডলাইন দিলে এর ভিতরে অনেক পরিমাণ লিখা থাকতে হবে। এ থেকে এটি বুঝায় যে আমাকে আমার কন্টেন্ট এ ২০০০+ এর মত ওয়ার্ড থাকতে হবে। কেননা কিন্তু আমার এই পোস্ট এ সর্বোচ্চ ৪০০ ওয়ার্ড আছে। তাই আমাকে ওয়ার্ড পরিমাণ এতটুকু তে নিতে হবে।

 

  • অন্যদিকে আমি পয়েন্ট থিম এর একটি আন পেইড থিম ব্যবহার করছি আমাকে যদি এডসেন্স পেতে হয় তাহলে পেইড ভার্শন অর্থাৎ টাকা দিয়ে কিনি বা নিজেই তৈরি করি সম্পূর্ণ করতে হবে।

 

  • আবার বলা হয়েছে আমার ভিজিটর দের জন্য একটি ক্লিয়ার নেভিগেশন তৈরি করতে এখানে নেভিগেশন বলতে সাইডবার বা মেনুবার কে ইংগিত দেওয়া হয়েছে।

এবারে দেখুন এডসেন্স কমিটি কিভাবে আমার ব্লগ কে তন্য তন্য করে খুঁজেছে। একটি অংশ ও এরা বাদ দেয়নি। তাই এডসেন্স পেতে হলে ব্লগ কে এরকম ই বানাতে হবে। তাছাড়া আমি আরেকটি স্ক্রিনশট দেখাচ্ছি

কেনো এডসেন্স এপ্রুভ হয়নি

এই স্ক্রিনশট টি ল্যাংগুয়েজ সম্বন্ধে। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় এডসেন্স পাওয়ার জন্য। কিন্তু এটি বাংলা ভাষাতে যে দেবেই না এমন না। আপনাকে কিছু বিষয় ইংরেজিতে রাখতে হবে যাতে করে কিওয়ার্ড দ্বারা কানখিত এড দেখাতে পারে। এইজন্য দেখে থাকবেন কিছু ব্লগ বিশেষ করে পত্রিকা যেমন কালেরকন্ঠ, বিডি নিউজ ২৪ এগুলুতে এডসেন্স রয়েছে। আপনি অত্যান্ত সহজেই এডসেন্স চিনতে পারেন। যেকোনো এড এর উপর দিকে একটি ক্রস বাটন বা ইনফো বাটন দেখলে প্রাথমিক সিদ্ধান্ত নেবেন যে এটি এডসেন্স এর এড অত:পর যদি দেখতে পান href এ doubleclick উপস্থিত তবে নিশ্চিত হবেন এটি এডসেন্স। যে কথায় ছিলাম আপনার ব্লগের ল্যাংগুয়েজ ইংলিশ করতে হবে বা মেজরিটি ল্যাংগুয়েজ ইংলিশ থাকতে হবে।

আশা করি বুঝেই গেছেন কেন এডসেন্স এপ্রুভ হয়না। আপনি সবচেয়ে ভালো সলিউশন পাবেন যদি নিজেই একবার আবেদন করেন ওরা ব্লগের সকল দোষ ধরে দেবে এবং আরো ভালো হবে যদি বিজ্ঞআইটি এই ব্লগ টিতে নিয়মিত ভিজিট করে পরবর্তী পোস্ট ফলো করেন। আপনাকে আন্তরিক ধন্যবাদ ব্লগে ভিজিট করার জন্য। আপনার নিয়মিত ভিজিট কামণা করছি।

If the post contains copyright contain report by Commenting with proof. I'll delete this in 12h

One Comment

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *