এন্ড্রয়েড এপস তৈরী করুন এন্ড্রয়েড ফোন দিয়েই

সকল নিউজ ফেসবুকে পেতে লাইক দিয়ে ফলো করুন

এন্ড্রয়েড এপস তৈরী করবেন যেভাবে এন্ড্রয়েড ফোন দিয়েই তার সম্পূর্ণ টিউটোরিয়াল দেখে নিন পোস্ট টি থেকে। এন্ড্রয়েড এপস তৈরী করা যায় সাধারণত কিছু কোড শিখেই। তবে আপনি যদি প্রথমে এইচটিএমএল না শিখে থাকেন তবে এগুলো শিখতে কিছু ঝামেলা হতে পারে। যদি সত্যিই জানেন না এইচটিএমএল কি তবে এ লিংকে ক্লিক করে বিস্তারিত জেনে নিন html এর পূর্ণ আলোচনা। তা আমি কেনো বললাম কারণ এইচটিএমএল খুবই সোজা এবং এক দিনেই তার বেসিক বিষয়বস্তু শিখে ফেলতে পারবেন।

আর সমস্যা হলে বিজ্ঞ আইটি এর যেকোনো এর সার্চ বক্সে এইচটিএমএল লিখে সার্চ করবেন। সেখান থেকে পোস্ট পরবেন ও তাতে কমেন্ট করবেন আপনার প্রব্লেম। আপনার উত্তর জিমেইল এর মাধ্যমেও পেয়ে যাবেন। এন্ড্রয়েড এপস তৈরীর এই কার্যপ্রণালী ধাপে ধাপে শিখে নিন এখন। নিয়মিত আশা করছি এ নিয়ে পোস্ট করব চেক করে নিবেন। গত পর্বে আমরা সেরা কয়েকটি সেলফি ক্যামেরা এপ  নিয়ে আলোচনা করেছি

এন্ড্রয়েড এপস তৈরী করার জন্য যা যা লাগবে

এন্ড্রয়েড এপস তৈরীর জন্য প্রথমেই আপনাকে IDE(Integral Development environment) লাগবে। আমি যেহেতু এন্ড্রয়েড নিয়ে কথা বলছি তাহলে আমি এর প্লে স্টোর ডাউনলোড লিংক টিও দিয়ে দিই। তবে হ্যা, আরেকটা কথা এই এপ টির বেটা ভার্শনে ফিচার্স কম এবং এন্ড্রয়েড এপস তৈরী করার জন্য বড় প্রজেক্ট সেভ করতে পারবেন না, বড় প্রজেক্ট নিয়ে কাজ করতে পারবেন না। আপনাকে এর ক্র্যাক ভার্শন ডাউনলোড করে নিতে হবে। কেননা এর দাম অনেক। এই এপটির দ্বারা আপনি চাইলে কাজ শিখতেও পারবেন কিন্তু ক্র্যাক অবশ্যই লাগবে যা নিচে দেওয়া হলো

তবে, এখান থেকে ডাইরেক্ট ডাউনলোড করতে পারবেন ⇓

আপনাকে অবশ্যই জাভা প্রগ্রামিং ল্যাংগুয়েজ জানতে হবে যা শিখতে পারবেন এই ওয়েবসাইট এ সার্চ কমেন্ট করে।

এন্ড্রয়েড এপস তৈরী করার জন্য প্রয়োজনীয় প্রগ্রামিং ল্যাংগুয়েজ

আপনাকে কয়েকটি ল্যাংগুয়েজ শিখতে হবে তার মধ্যে হলো XML, Java, Android Java. জাভা ব্যবহৃত হয় ক্লাস বা স্ক্রিপ্ট লিখার জন্য এবং xml দিয়ে ডিজাইন করা হয়। xml দিয়ে যেমন ডিজাইন করা হয় তেমনি স্টাইলিং ও করা হয়। তবে হ্যা xml এর প্রধান কাজ এটি নয় xml ব্যবহৃত হয় প্রধানত ডাটা মেনেজমেন্ট এবং কালেকশন এর জন্য।

জাভা ল্যাংগুয়েজ টি খুবই শক্তিশালী একটি ল্যাংগুয়েজ যা অত্যন্ত ইজি এবং কয়েকটি ভাষার যৌথ সনমিশ্রনে তৈরী। তাই, এন্ড্রয়েড এপস তৈরী করাও অনেক সহজ এবং কঠিন কোনো কাজ নয়। তবে, আপনি যদি প্রথমে html শিখে বা তার সম্বন্ধ্যে ধারণা নিয়ে থাকেন তবে এই কাজটি সত্যিই আরো সোজা হয়ে যাবে।

এন্ড্রয়েড এপস তৈরী ক্যারিয়ার এর জন্য কতটা উপযোগী

আপনি যদি এন্ড্রয়েড এপস তৈরী বা ডেভেলপমেন্ট শিখে নেন তবে তা আপনার ক্যারিয়ার এর জন্য ফল্প্রদ । তবে হ্যা এতে অনেক বড় প্রজেক্ট নিয়ে কাজ করতে হয় বিধায় এতে সময় ও অনেক বেশি লাগে। কিন্তু এখনি আপনার এন্ড্রয়েড মোবাইল ফোন টি দ্বারা এন্ড্রয়েড এপস তৈরী করার কিছু কাজ শিখে রাখলে তা ভবিষ্যত এর জন্য ভালো হবে। তাছাড়া এই এন্ড্রয়েড এপস তৈরী করার এই হাত ধরেই ভবিষ্যতে আপনি অনেক কিছু শিখে ফেলতে পারবেন।

বিজ্ঞ আইটি আপনাকে শিখাচ্ছে অনলাইনে আয় করার সমস্ত সহজ উপায় ও কৌশল গুলো

আশা করছি পোস্ট টি ভালো লাগছে। আপনার কমেন্ট আশা করছি। সমস্যা হলে জানাবেন এবং আর পোস্ট পেতে নিয়মিত ভিজিট রাখবেন Biggo IT তে।

If the post contains copyright contain report by Commenting with proof. I'll delete this in 12h

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *