ঘরের ভিতর আপনার ফোন আনলক রাখুন

সকল নিউজ ফেসবুকে পেতে লাইক দিয়ে ফলো করুন

স্মার্ট লক ব্যবহার করে ফোন কে ঘরের ভিতরে আনলক রাখুন

এখন থেকে ঘরের ভিতরে আসলে ফোন অটোমেটিক আনলক হয়ে যাবে বা আনলক থাকবে। এটি হলো Location Tracking Unlock সিস্টেম। এটি আর লক হবেনা। এটি লোকেশন এর মাধ্যমে অন অফ থাকবে। কিন্তু এ প্রক্রিয়ায় আপনার ফোনের লোকেশন সিস্টেম এবং ডাটা কানেকশন অলওয়েজ বা কমপক্ষে ঘরের ভিতরে বা যে জায়গায় আপনি স্মার্ট লক ব্যবহার করতে চান সেখানে আসলে অন থাকতে হবে।

ভাবছেন এটি তো স্বাভাবিক ঘরে আসলে এটি নিজ থেকে সেটিং অফ করে দিলে চলবে। কিন্তু আপনি এর অন্য কয়েকটি ব্যবহার দেখলে সম্পূর্ণ চমকে যাবেন।

স্মার্ট লক বডি ডিটেকশন

অন বডি ডিটেকশন

এর দ্বিতীয় ব্যবহার হলো আপনি যখন হাটতে থাকবেন অর্থাৎ ব্যস্ত থাকবেন তখন ফোন আনলক থাকবে। ফোন লক হবে না এমনকি লক স্ক্রিন ও আসবে না। এটি সেন্সর এর মাধ্যমে হয়ে থাকে। এই ব্যবস্থায় যখনই আপনার ফোন নড়াচড়া অবস্থায় থাকবে তখনই স্মার্ট লক অন হয়ে যাবে এবং ফোন আনলক হয়ে যাবে। এতে সমস্যা হলো এটি সল্প নড়াচড়ায় ও কাজ করে তাই সল্প নড়াচড়া হলেই এটি কাজ করা শুরু করে দিবে।

ফেস ডিটেকশন আনলক

এর তৃতীয় ব্যবহার হলো Face Direction Unlock সিস্টেম। এ ব্যবস্থায় যখনই আপনি ফোন এর সামনে আসবেন তখন আপনার ফেস (চোঁখ, চোঁখের দাগ, মুখ, মুখের গঠন) ইত্যাদি ডিটেক্ট করে মিলিয়ে আপনাকে চিহ্নিত করতে পারলে অটো আপনার ফোন আনলক করে দিবে। সমস্যা হিসেবে এটি অনেক সময় কাজ করে না বা আপনার সামনে কেও ফোন টি ধরলে সেটা আনলক হয়ে যাবে।

ভয়েস রিকগনিশন আনলক

এর চতুর্থ ব্যবহার হলো Voice Ricognition Unlock সিস্টেম। এ প্রক্রিয়ায় আপনি ফোনের সামনে কথা বললেই এটি আনলক হয়ে যাবে। আপনার ফোনের Security অপশনে গিয়ে সেখানে স্মার্ট লকে গিয়ে এই অপশন গুলো করতে পারেন।

স্মার্ট লক বিজ্ঞআইটি

ট্রাস্টেড ডিভাইস

এর পঞ্চম ব্যবহার হলো ট্রাস্টেড ডিভাইস। এই মাধ্যমে আপনি ব্লুটুথ কানেকশন এর মাধ্যমে অন্য কোনো ডিভাইন যেমন ফোন এর ব্লটুথ, আপনার ঘড়ির ব্লুটুথ সিস্টেম এবং কারের সাথে ব্লুটুথ কানেকশন থাকলেও তার দ্বারা আনলক করে রাখতে পারেন নিজের ডিভাইস।

এ ব্যবস্থায় কতিপয় সময় আপনার ডিভাইস লক হবে না। ডিভাইস লক থাকলে ব্যাকগ্রাউন্ড এ এপ চালু থাকে না। তাই অনেক সময় ফোন আনলক রাখতে চাইলে এই ফিচার ব্যবহার করা হয়।

সাহায্য লাগলে কমেন্ট করবেন।

If the post contains copyright contain report by Commenting with proof. I'll delete this in 12h

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *