যেকোনো এপ এর জাভা সোর্স কোড দেখুন

সকল নিউজ ফেসবুকে পেতে লাইক দিয়ে ফলো করুন

যেকোনো এন্ড্রয়েড এপ এর জাভা প্রজেক্ট বের করুন

আপনার এন্ড্রয়েড ডিভাইস টি দিয়েই যেভাবে একটি এপ এর জাভা কোড ডিকোড করবেন অর্থাৎ এপ্টি কিভাবে তৈরি হয়েছিল তার প্রজেক্ট পাবেন এই পোস্ট টি পড়ে জেনে নিন। পোস্ট টিতে স্ক্রিনশট এর মাধ্যমে সম্পূর্ণ রুপে দেখানো হলো কিভাবে জাভা কোড ডিকোড করবেন, কিভাবে পেয়ে যাবেন ফুল একটি এপ প্রজেক্ট।

জাভা কোড প্রজেক্ট দেখুন

সর্বাধিক এন্ড্রয়েড এপ ই তৈরি হয় জাভা ল্যাংগুয়েজ দ্বারা। জাভা একটি অত্যন্ত জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ। বিভিন্ন ভাষা এক সাথে মিলিত হয়ে এই ল্যাংগুয়েজ তৈরি করা হয়েছে। এই ল্যাংগুয়েজ শিখা অনেক সোজা অনেক টা ইংলিশ ভাষার মতই। নিজে থেকেই অনেক সময় এ ভাষা শিখা যায়। তাই অনেক কোম্পানি, প্রতিষ্ঠান বা ব্যক্তি এই ল্যাংগুয়েজ ব্যবহার করে থাকে। কিন্তু এই এপটি দ্বারা একটি এপ যে ল্যাংগুয়েজ দ্বারাই তৈরি হোক না কেন এটি জাভা ল্যাংগুয়েজ এই কোড কে ডিকোড করবে।

জাভা কোড ডিকোড

এতক্ষণ ধরে যে এপ এর কথা বলতেছিলাম সেটি হলো আসলে [Show Javal নামক একটি এনড্রয়েড এপ। এটি আমিও ব্যবহার করেছি। এটি খুব ভালোভাবে কাজ করে কিন্তু এটি দ্বারা আপনি মূল প্রজেক্ট টুকু পাবেন না। অর্থাৎ প্রজেক্ট টি দ্বারা আপনি এপ সাইন করে ইন্সটল করতে পারবেন না। আপনি একটি এন্ড্রয়েড এপ প্রজেক্ট পাবেন। এটি রিসোর্স ও ডিকোড করতে পারবে। কিন্তু আপনি এটি নতুন করে রান করে বিল্ড করতে পারবেন না। এরকম করতে গেলে অনেক এরর বা বাগ দেখাবে। কিন্তু এর আংশিক ধারণা পাবেন কিভাবে এটি তৈরি হয়েছে। কেননা এটি কোনো কম্পিউটার সফটওয়্যার নয়। তাই এর ক্ষমতা এতো বেশি না তাছাড়া এটি রূট ছাড়াই ব্যবহার করা যায়। তাই এন্ড্রয়েড এই এপ টি অতো বেশি শক্তিশালী না থাকায় বেশি কোড এটি ডিকোড করতে পারেনা। এখানে ডিকোড বলতে কোড কে বের করে আনা। এরকম করার অনুমতি নেই। এর মাধ্যমে অনেক কিছুই লুকায়িত থাকবে। ডিকোড করা প্রজেক্ট থেকে আপনি কোনো ইনফরমেশন নিতে পারবেন না। যেমন কোনো ডাটাবেজ এর লগিন ইউজার নেম বা ইমেইল বা পাসওয়ার্ড এগুলো আপনি পাবেন না। কিন্তু তাও এই এপ টি অনেক চমৎকার। আমি এটি ব্যবহার এর জন্য পরামর্শ দিচ্ছি।

জাভা কোড ডিকোড

এটি দ্বারা কাজ করতে অনেক সময় নেয় ডিকোড করতে ৩/৪মিনিট এর উপড় সময় নিতে পারে। এপ যত বড় হবে তত বেশী সময় লাগবে। অনেক সময় বড় কোনো এপ এর জন্য এটি কাজ করবে না। তাই ছোট এপ গুলোই ডিকোড করার চেষ্টা করবে। কাজ করছে না বলে আনইন্সটল বা ডিলিট করে দেবেন না।

ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য। আরো পোস্ট পেতে চাইলে মেইন পাতায় যান। কোনো পোস্ট মিস না করতে নিয়মিত ভিজিট করবেন বিজ্ঞআইটি তে.

If the post contains copyright contain report by Commenting with proof. I'll delete this in 12h

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *